সেনা আইন ও ওএসএ সংক্রান্ত মামলার জন্য পাকিস্তান বিশেষ আদালত গঠন করেছে

সেনা আইন ও ওএসএ সংক্রান্ত মামলার জন্য পাকিস্তান বিশেষ আদালত গঠন করেছে

ইসলামাবাদ, আগস্ট 21 (আইএএনএস) পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং তার সহযোগীদের বিরুদ্ধে সমালোচনামূলক সিফার মামলার পাশাপাশি অন্যান্য সমস্ত মামলার শুনানির জন্য ইসলামাবাদে একটি বিশেষ আদালত গঠন করেছে। অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট (ওএসএ) এবং আর্মি অ্যাক্ট 1952-এর অধীনে অভিযোগ গঠন করা হয়েছে। বিশেষ আদালতের নেতৃত্বে থাকবেন সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) আদালতের 1 নম্বর বিচারক আবদুল হাসনাত, যেখানে দুটি আইনের অধীনে আসা সমস্ত মামলার কার্যক্রম চলবে। ইসলামাবাদের জুডিশিয়াল কমপ্লেক্স ভবনে শোনা গেছে।

রাষ্ট্রপতি আরিফ আলভি দুটি সংশোধনী বিলের (আর্মি অ্যাক্ট অ্যামেন্ডমেন্ট বিল 2023 এবং অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট অ্যামেন্ডমেন্ট বিল 2023) অনুমোদন প্রত্যাখ্যান করার পরে এই বিকাশ ঘটে যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তার কর্মীরা তার দাবিকে অবমূল্যায়ন করেছে এবং বিল ফিরিয়ে দেওয়ার তার নির্দেশের বিরুদ্ধে কাজ করেছে। সংসদে।

“যেহেতু ঈশ্বর আমার সাক্ষী, আমি অফিসিয়াল সিক্রেটস অ্যামেন্ডমেন্ট বিল 2023 এবং পাকিস্তান আর্মি অ্যামেন্ডমেন্ট বিলে স্বাক্ষর করিনি।

Post Comment