দক্ষিণ কোরিয়ার মন্ত্রী এন.কোরিয়াকে অবিলম্বে আটক ব্যক্তিকে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন

দক্ষিণ কোরিয়ার মন্ত্রী এন.কোরিয়াকে অবিলম্বে আটক ব্যক্তিকে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন

সিউল, 20 সেপ্টেম্বর (আইএএনএস) একীকরণ মন্ত্রী কিম ইউং-হো শুক্রবার উত্তর কোরিয়াকে “অবিলম্বে এবং নিঃশর্তভাবে” একজন আটক দক্ষিণ কোরিয়ার ধর্মপ্রচারক এবং অন্য পাঁচ নাগরিককে দেশে ফেরত পাঠানোর আহ্বান জানিয়েছেন, উত্তরের বছরব্যাপী নির্বিচারে আটককে গুরুতর মানবাধিকার লঙ্ঘন হিসাবে নিন্দা করে। ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে, ২০১৩ সালে পিয়ংইয়ংয়ে মিশনারি কিম জং-উককে গ্রেপ্তারের ৪,০০০ দিন পর উত্তর কোরিয়ার বিষয়ে দক্ষিণ কোরিয়ার শীর্ষস্থানীয় ব্যক্তি একটি বিরল বিবৃতি দিয়েছেন। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থার জন্য গুপ্তচরবৃত্তির অভিযোগে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

2014 সালে, অন্য দুই দক্ষিণ কোরিয়ার ধর্মপ্রচারক – কিম কুক-কি এবং চোই চুন-গিল -কেও একই ধরনের অভিযোগে উত্তর কোরিয়ায় আটক করা হয়েছিল। উত্তর কোরিয়ার তিনজন প্রাক্তন দেশত্যাগী, যারা দক্ষিণ কোরিয়ার নাগরিকত্ব পেয়েছিলেন, তাদের 2016 সালে বন্দী করা হয়েছিল।

“আরওকে সরকার উত্তর কোরিয়ার বেআইনি এবং অমানবিক মানবাধিকার লঙ্ঘনের নিন্দা করে এবং উত্তর কোরিয়াকে দৃঢ়ভাবে আহ্বান জানায়, যেটি প্রধান আন্তর্জাতিক মানবাধিকার উপকরণগুলির একটি পক্ষ,

Post Comment