আদালতের হস্তক্ষেপের পর জিম্বাবুয়ের ব্যবসায়ী নারী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার দৌড়ে যোগ দিয়েছেন

আদালতের হস্তক্ষেপের পর জিম্বাবুয়ের ব্যবসায়ী নারী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার দৌড়ে যোগ দিয়েছেন

হারারে, 20 জুলাই (আইএএনএস) ব্যবসায়ী মহিলা এলিজাবেথ ভ্যালেরিও জিম্বাবুয়ের রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিযোগিতায় যোগ দিয়েছেন হাইকোর্ট জিম্বাবুয়ে ইলেক্টোরাল কমিশনকে (জেডইসি) তাকে 23 আগস্টের ভোটের জন্য প্রার্থী হিসাবে নথিভুক্ত করার নির্দেশ দেওয়ার পর। ইউনাইটেড জিম্বাবুয়ে জোটের নেতা প্রেসিডেন্ট এমারসন মানানগাগওয়া এবং অন্য 10 জনের সাথে লড়াই করার একমাত্র মহিলা প্রার্থী হয়েছেন, সিনহুয়া বার্তা সংস্থা বুধবার জানিয়েছে।

বার্তা সংস্থা নিউ জিয়ানা জানিয়েছে, জেডইসি, যেটি 21শে জুন তাকে মনোনয়নের দিনে অযোগ্য ঘোষণা করেছিল প্রয়োজনীয় মনোনয়ন ফি প্রদানের আংশিক ব্যাঙ্ক প্রমাণ জমা দেওয়ার জন্য, তাকে প্রতিযোগী হিসাবে নিবন্ধনের আদেশ দেওয়া হয়েছিল, নিউ জিয়ানা জানিয়েছে।

হাইকোর্ট বলেছে যে জেডইসি তার মনোনয়নপত্র গ্রহণ করতে অস্বীকার করে ভুল করেছে এবং তাকে নিবন্ধিত করা হয়েছে এবং রাষ্ট্রপতির ব্যালট পেপারে তার নাম উপস্থিত হয়েছে তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে।

নিউ জিয়ানা বলেছেন, ভ্যালেরিওর আইনজীবী আলেক মুচাদেহামা সাংবাদিকদের বলেছেন যে তিনি রাষ্ট্রপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সাবেক মন্ত্রিসভা

Post Comment