যুদ্ধবিগ্রহের বার্ষিকীতে N.Korea ড্রোন, ICBM প্রদর্শন করে

যুদ্ধবিগ্রহের বার্ষিকীতে N.Korea ড্রোন, ICBM প্রদর্শন করে

সিউল, ২৮ জুলাই (আইএএনএস) উত্তর কোরিয়া কোরীয় যুদ্ধের অস্ত্রবিরতি স্বাক্ষরের ৭০তম বার্ষিকী উদযাপনের জন্য একটি বিশাল সামরিক কুচকাওয়াজ করেছে, তার সামরিক শক্তি প্রদর্শনে তার সর্বশেষ আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (ICBMs) এবং ড্রোন প্রদর্শন করেছে, শুক্রবার পিয়ংইয়ংয়ের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে। চীন ও রাশিয়ার সিনিয়র প্রতিনিধিদের উপস্থিতিতে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার গভীর রাতে কিম ইল সুং স্কোয়ারে সামরিক কুচকাওয়াজ পর্যবেক্ষণ করার জন্য পর্যালোচনার অবস্থান নেন, উত্তরের কর্মকর্তার মতে। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ)।

কোরিয়ান যুদ্ধ, যা 1950 সালে উত্তর দ্বারা একটি আক্রমণের মাধ্যমে শুরু হয়েছিল, 27 জুলাই, 1953 তারিখে যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছিল।

কিন্তু উত্তর যুদ্ধে বিজয় দাবি করেছে, যুদ্ধবিগ্রহ স্বাক্ষরের তারিখটিকে বিজয় দিবস হিসেবে উদযাপন করেছে, ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করেছে।

সর্বশেষ কুচকাওয়াজে, প্রায় পাঁচ মাসের মধ্যে দ্বিতীয়, উত্তর তরল-চালনাকারী Hwasong-17 ICBM-এর মতো উন্নত ড্রোন এবং দূরপাল্লার ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছে

Post Comment