বিডেন আগস্টে এস.কোরিয়ান, জাপানি নেতাদের সাথে ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকের আয়োজন করবেন: WH

বিডেন আগস্টে এস.কোরিয়ান, জাপানি নেতাদের সাথে ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকের আয়োজন করবেন: WH

ওয়াশিংটন/সিউল, ২৯ জুলাই (আইএএনএস) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ ইউন সুক ইওল এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে 18 আগস্ট ওয়াশিংটনে একটি ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকের আয়োজন করবেন, হোয়াইট হাউস জানিয়েছে। ডেভিড), নেতারা তাদের ত্রিপক্ষীয় সম্পর্কের একটি নতুন অধ্যায় উদযাপন করবে কারণ তারা তাদের দৃঢ় বন্ধুত্বের বন্ধন এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও জাপান এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও কোরিয়া প্রজাতন্ত্রের মধ্যে লৌহঘটিত জোটকে পুনর্নিশ্চিত করবে,” ইয়োনহাপ নিউজ এজেন্সি হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারিকে উদ্ধৃত করেছে। কারিন জিন-পিয়ের শুক্রবার একটি বিবৃতিতে দক্ষিণ কোরিয়াকে এর আনুষ্ঠানিক নাম উল্লেখ করে বলেছেন।

জিন-পিয়েরের মতে, নেতারা মূলত উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে সৃষ্ট হুমকি নিয়ে আলোচনা করবেন।

হোয়াইট হাউস জানিয়েছে, “তিন নেতা ইন্দো-প্যাসিফিক এবং এর বাইরেও ত্রিপক্ষীয় সহযোগিতা সম্প্রসারণ নিয়ে আলোচনা করবেন — যার মধ্যে ডিপিআরকে দ্বারা সৃষ্ট অব্যাহত হুমকি মোকাবেলা করা এবং আসিয়ান ও প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের সাথে সম্পর্ক জোরদার করা”

Post Comment