ফিলিপাইন, ইইউ মুক্ত বাণিজ্য আলোচনা পুনরায় শুরু করবে

ফিলিপাইন, ইইউ মুক্ত বাণিজ্য আলোচনা পুনরায় শুরু করবে

ম্যানিলা, 31 জুলাই (আইএএনএস) ফিলিপাইন এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সোমবার বাণিজ্যকে পুনরুজ্জীবিত করতে এবং মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) আলোচনা পুনরায় চালু করতে সম্মত হয়েছে। ফিলিপাইনের রাষ্ট্রপতি ফার্দিনান্দ মার্কোস জুনিয়র এবং এর মধ্যে একটি বৈঠকের সময় উভয় পক্ষ নতুন সহযোগিতা জারি করেছে। ম্যানিলায় ইইউ কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেয়েন, বার্তা সংস্থা সিনহুয়া রিপোর্ট করেছে।

প্রায় ছয় দশকের মধ্যে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রথমবারের মতো ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসেবে, ভন ডের লেয়েন বলেন, তার সফর ইইউ এবং ফিলিপাইনের মধ্যে “সহযোগিতার একটি নতুন যুগ” ত্বরান্বিত করার ইঙ্গিত দেয়, দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ককে “এতে নিয়ে আসার প্রতিশ্রুতি দেয়। পরবর্তী স্তর”।

তার অংশের জন্য, মার্কোস একটি বক্তৃতায় বলেছিলেন যে তিনি ইইউ প্রধানের সাথে দুই অঞ্চলের মধ্যে “বাণিজ্যকে পুনরুজ্জীবিত করার উপর বিশেষ মনোযোগ দিয়ে অর্থনৈতিক সম্পর্ক” নিয়ে আলোচনা করেছেন।

মার্কোস ফিলিপাইন-ইইউ মুক্ত বাণিজ্যের জন্য পুনরায় আলোচনা শুরু করাকে স্বাগত জানিয়েছেন, যোগ করেছেন যে তার প্রশাসন দ্বিপাক্ষিক এফটিএ অর্জনের জন্য ব্লকের বিশেষজ্ঞদের সাথে কাজ করবে, যার প্রথম রাউন্ডটি হয়েছিল

Post Comment