নাইজার অভ্যুত্থান নেতাদের সাথে দেখা করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত ডেপুটি সেসি অফ স্টেট

নাইজার অভ্যুত্থান নেতাদের সাথে দেখা করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত ডেপুটি সেসি অফ স্টেট

ওয়াশিংটন, 8 আগস্ট (আইএএনএস) মার্কিন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত উপ-রাষ্ট্রমন্ত্রী ভিক্টোরিয়া নুল্যান্ড পশ্চিম আফ্রিকার দেশটির বর্তমান রাজনৈতিক সংকটের সমাধানের জন্য নাইজারের অভ্যুত্থান নেতাদের সাথে দেখা করেছেন। মঙ্গলবার একটি টেলিকনফারেন্সে ভাষণ দিতে গিয়ে নুল্যান্ড বলেছেন যে তিনি স্বঘোষিত নেতাদের সাথে দেখা করেছেন। সিনহুয়া নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, ২৬শে জুলাই অভ্যুত্থানের প্রধান প্রতিরক্ষা মূসা সালাউ বারমু রাজধানী শহর নিয়ামে এবং তিনজন কর্নেল তাকে দুই ঘণ্টারও বেশি সময় ধরে “অত্যন্ত খোলামেলা এবং মাঝে মাঝে বেশ কঠিন” কথোপকথনের জন্য সমর্থন করেছিলেন।

নুলান্দের সফরটি জান্তার জন্য একটি আল্টিমেটাম হিসাবে এসেছিল যা বর্তমানে ক্ষমতাচ্যুত এবং আটক রাষ্ট্রপতি মোহাম্মদ বাজুমের মুক্তি এবং পুনরায় ক্ষমতায়নের জন্য রবিবার মেয়াদ শেষ হয়েছে।

4 আগস্ট অনুষ্ঠিত একটি সংকট বৈঠকের পর, নাইজেরিয়া, সেনেগাল, টোগো এবং ঘানা সহ 15টি পশ্চিম আফ্রিকার দেশ নিয়ে গঠিত ইকোনমিক কমিউনিটি অফ ওয়েস্ট আফ্রিকান স্টেটস (ইকোওয়াস) আঞ্চলিক বাণিজ্য ব্লকের সামরিক প্রধানরা ঘোষণা করেছে যে তারা একটি বিশদ পরিকল্পনা তৈরি করেছে। Bazoum না হলে শক্তির সম্ভাব্য ব্যবহারের জন্য

Post Comment