চীন 6 বছর পর দক্ষিণ কোরিয়ায় গ্রুপ সফর পুনরায় শুরু করবে

চীন 6 বছর পর দক্ষিণ কোরিয়ায় গ্রুপ সফর পুনরায় শুরু করবে

সিউল, আগস্ট 10 (আইএএনএস) চীনের পর্যটন কর্তৃপক্ষ বৃহস্পতিবার বলেছে যে তারা দক্ষিণ কোরিয়ায় গ্রুপ ট্যুর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, দক্ষিণ কোরিয়ায় মার্কিন প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের পর বিপর্যস্ত সম্পর্কের কারণে ছয় বছরের বিরতির অবসান ঘটিয়েছে। দিনে, চীনের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রক ঘোষণা করেছে যে এটি দক্ষিণ কোরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপান সহ 78 টি দেশে চীনা গ্রুপ ট্যুরের অনুমতি দেবে, ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করেছে।

জানুয়ারী এবং মার্চ মাসে, চীন তার সহজ করোনভাইরাস নীতির সাথে সঙ্গতি রেখে প্রায় 60 টি দেশের উপর গ্রুপ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছিল, তবে দক্ষিণ কোরিয়াকে চীন থেকে প্রবেশকারীদের উপর সিউলের আগের অ্যান্টি-করোনাভাইরাস ব্যবস্থার বিরুদ্ধে বেইজিংয়ের অমীমাংসিত দ্বন্দ্বের অভিব্যক্তি হিসাবে ব্যাপকভাবে দেখা একটি পদক্ষেপ বাদ দেওয়া হয়েছিল।

দক্ষিণ কোরিয়ার নাগরিকদের জন্য পর্যটন ভিসা সহজীকরণের বিষয়টি সহ বেইজিংয়ের সর্বশেষ পদক্ষেপের বিষয়ে তার অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সিউলের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে এটি বর্তমানে কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে চীনের সাথে যোগাযোগ করছে।

“দক্ষিণ কোরিয়া এবং চীন ছিল

Post Comment