মার্কিন যুক্তরাষ্ট্র: মাউই দাবানল শতাব্দীর সবচেয়ে মারাত্মক কারণ 100 এর কাছাকাছি

মার্কিন যুক্তরাষ্ট্র: মাউই দাবানল শতাব্দীর সবচেয়ে মারাত্মক কারণ 100 এর কাছাকাছি

কাহুলুই (হাওয়াই), 14 আগস্ট (আইএএনএস) এই সপ্তাহে হাওয়াই দ্বীপের মাউয়ের লাহাইনা শহরে ছড়িয়ে পড়া ভয়াবহ দাবানলে কমপক্ষে 93 জন মারা গেছে, এটি এক শতাব্দীর মধ্যে সবচেয়ে মারাত্মক মার্কিন অগ্নিকাণ্ডে পরিণত হয়েছে। মাউই কাউন্টির কর্মকর্তারা রবিবার ভোরে বলেছেন যে অগ্নিনির্বাপক কর্মীরা লাহাইনা এবং আপকান্ট্রি মাউই অগ্নিকাণ্ডের আগুন নেভাতে অব্যাহত রয়েছে। আপকান্ট্রি মাউই অগ্নিকাণ্ডে, ওলিন্ডার তিনটি কাঠামো এবং কুলায় 16টি কাঠামো ধ্বংস হয়েছে, সিবিএস নিউজ জানিয়েছে।

এর আগে শনিবার, হাওয়াইয়ের গভর্নর জোশ গ্রিন সতর্ক করে দিয়েছিলেন যে মৃতের সংখ্যা “উল্লেখযোগ্যভাবে” বাড়তে পারে কারণ ফরেনসিক কাজ শিকারদের শনাক্ত করতে অব্যাহত রয়েছে, বিবিসি জানিয়েছে।

“এটি অবশ্যই সবচেয়ে খারাপ প্রাকৃতিক বিপর্যয় হবে যা হাওয়াই এ পর্যন্ত সম্মুখীন হয়েছে…আমরা কেবল অপেক্ষা করতে পারি এবং যারা বেঁচে আছে তাদের সমর্থন করতে পারি। আমাদের ফোকাস এখন লোকেদের পুনরায় একত্রিত করা এবং যখন আমরা পারি তাদের আবাসন এবং তাদের স্বাস্থ্যসেবা পেতে, এবং তারপরে ঘুরে দাঁড়ানো। পুনর্নির্মাণের জন্য,” গ্রিন শনিবার বিধ্বংসী স্থান পরিদর্শন করার সময় বলেছিলেন।

ধারণা করা হচ্ছে দুই হাজারের বেশি ভবন

Post Comment