ট্রাম্প বলেছেন, ক্ষমতায় গেলে ভারতের ওপর পারস্পরিক কর চাপাবেন

ট্রাম্প বলেছেন, ক্ষমতায় গেলে ভারতের ওপর পারস্পরিক কর চাপাবেন

ওয়াশিংটন, অগাস্ট 21 (আইএএনএস) পুনরুক্তি করে যে ভারত আমেরিকান কোম্পানিগুলির উপর উচ্চ শুল্ক আরোপ করে যেগুলি মোটরসাইকেল এবং গাড়ি তৈরি করে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে 2024 সালে ক্ষমতায় গেলে তিনি পারস্পরিক কর চাপিয়ে দেবেন৷ হারলে ডেভিডসনের আমদানি শুল্কের কথা উল্লেখ করে মোটরসাইকেল, ট্রাম্প 2019 সাল থেকে যখন তিনি রাষ্ট্রপতি ছিলেন তখন থেকে ভারত রপ্তানি শুল্ক শূন্যে নামিয়ে আনুক।

ফক্স বিজনেস নিউজ-এ একটি সাক্ষাত্কারে, ট্রাম্প বলেছিলেন: “আমেরিকা মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করা ভারতীয় পণ্যের উপর একই রকম ট্যাক্স আরোপ করলে কী হবে? অন্য যে জিনিসটি আমি চাই তা হল একটি ম্যাচিং ট্যাক্স যেখানে, যদি ভারত আমাদের চার্জ করে — ভারত খুব শুল্ক সহ বড়। মানে, আমি হার্লে-ডেভিডসনের সাথে দেখেছি।

“আমি বলছিলাম, ভারতের মতো জায়গায় আপনি কীভাবে করবেন? ওহ, ভাল নয় স্যার। কেন? তাদের 100 শতাংশ এবং 150 শতাংশ এবং 200 শতাংশ শুল্ক রয়েছে।”

“তাই, আমি বলেছিলাম, যাতে তারা তাদের ভারতীয় মোটরবাইক বিক্রি করতে পারে। তারা একটি বাইক বানায়, একটি ভারতীয় মোটরবাইক। তারা আমাদের দেশে কোনো ট্যাক্স, কোনো শুল্ক ছাড়াই বিক্রি করতে পারে, কিন্তু আপনি যখন তৈরি করেন

Post Comment